টাইলস এর দাম ও বিস্তারিত, এবং বিভিন্ন টাইলস কোম্পানির নাম?

টাইলস এর দাম
আজকে আমি আপনাদের সামনে আরও একটি বিষয় নিয়ে কথা বলব আর যেটি হল টাইলস কোম্পানির নাম, দাম ও বিস্তারিত। আমি টাইলস এর দাম, টাইলস এর হিসাব, টাইলস ইনস্টলেশন খরচ, কীভাবে টাইলস পরিষ্কার করতে হয় ইত্যাদি সম্পর্কে আরও বিস্তারিত আলোচনা করব। অনুগ্রহ করে পুরো নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন।

টাইলস এর দাম ও কোম্পানির নাম

রড, ইট, বালি, সিমেন্ট এবং টাইলস আপনার স্বপ্নের বাড়ি তৈরিতে একটি গুরুত্বপূর্ণ উপাদান। টাইলস আপনার বাড়ির সৌন্দর্য বাড়িয়ে দেয়। একটি ভালো মানের টাইলস শুধু আপনার বাড়ির সৌন্দর্যই বাড়ায় না, বরং আপনাকে দীর্ঘ সময়ের জন্য দুশ্চিন্তা থেকেও মুক্তি দেয়। আমি এখন আপনাদের সাথে শেয়ার করব বাজারের সেরা কিছু টাইলস কোম্পানির নাম।

মীর সিরামিকস লিমিটেড:

মীর সিরামিকস টাইলস এর দাম

মীর সিরামিক টাইলস কোম্পানি হল প্রথম পছন্দের নামগুলির মধ্যে একটি যা আপনি টাইলস কোম্পানির নামটি ভাবলেই আপনার সামনে উঠে আসে। ২০০১ সাল থেকে এটি বাংলাদেশে একটি টাইলস ও সিরামিক উৎপাদনকারী কোম্পানি হিসেবে ব্যবসা করছে। এই মীর সিরামিক টাইলস কোম্পানির গুণগত মান ও দামের দিক থেকে বাংলাদেশের বাজারে ব্যাপক চাহিদা রয়েছে। বর্তমানে তারা দেশের চাহিদা মিটিয়ে বিদেশে টাইলস রপ্তানি করছে।
 
মীর সিরামিক টাইলস কোম্পানির বিভিন্ন ধরনের টাইলস প্যাক রয়েছে। তাদের রয়েছে বাহারি নকশার টাইলস। মীর সিরামিক টাইলস কোম্পানির বাণিজ্যিক টাইলস ডিজাইন, লিভিং রুমের টাইলস ডিজাইন, বেডরুমের টাইলস ডিজাইন, রান্নাঘরের টাইলস ডিজাইন, বাথরুমের টাইলস ডিজাইন, আউটডোর টাইলস ডিজাইন এবং সিঁড়ির টাইলস ডিজাইন ইত্যাদি রয়েছে।

মীর সিরামিক টাইলসের মাপ

মীর সিরামিক টাইলস কোম্পানির ২০*৩০ সেমি, ২৫*৪০ সেমি, ৩০*৫০ সেমি, ৩০*৬০ সেমি ইত্যাদি আকারের ওয়াল টাইলস রয়েছে। ৩০*৩০ সেমি, ৪০*৪০ সেমি, ৬০*৬০ সেমি ইত্যাদির ফ্লোরের টাইলস রয়েছে। সিঁড়ির জন্য ৩০*৩০ সেমি টাইলস আছে।

মীর সিরামিক টাইলসের দাম

অন্যান্য কোম্পানির তুলনায় মীর সিরামিক টাইলস খুব সস্তা এবং গুনে মানেও অনেক ভালো। মীর সিরামিক টাইলসের দাম প্রতি বর্গফুট ৬০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত বিক্রি হয়। তবে টাইলসের ডিজাইনের কারণে এই দামের কিছুটা তারতম্য হতে পারে।

আর এ কে সিরামিকস:

আর এ কে সিরামিকস টাইলস এর দাম

আর এ কে সিরামিকের নাম শোনেননি এমন মানুষ খুব কমই আছে। আর এ কে সিরামিক একটি বিশ্বখ্যাত ব্র্যান্ড। তাদের বিভিন্ন ধরণের পণ্য রয়েছে যেমন বহিরাগত টাইলস ডিজাইন, স্যানিটারি পণ্যের বিভিন্ন বিভাগ। মীর সিরামিক টাইলস কোম্পানির মতো, আরএকে সিরামিক টাইলস কোম্পানি একটি বিশ্বব্যাপী নাম। এগুলি শোয়ার ঘর, রান্নাঘর, বাণিজ্যিক ভবন, বাথরুম, বহিরাগত, সিঁড়ি ইত্যাদির জন্য বিভিন্ন ডিজাইনের টাইলস পাওয়া যায়।

আর এ কে সিরামিক টাইলসের মাপ

আর এ কে সিরামিক টাইলসের একটি বিশেষ আকর্ষণ হল এই টাইলস ডিজাইনগুলি বিভিন্ন রঙ এবং টাইলস আকারে পাওয়া যায়। আর এ কে সিরামিক টাইলস ন্যূনতম ২০*২০ সেমি থেকে ৮০*৮০ সেমি পর্যন্ত হয়ে থাকে।

আর এ কে সিরামিক টাইলসের দাম

আর এ কে সিরামিক টাইলসের দাম অন্যান্য কোম্পানির তুলনায় তুলনামূলকভাবে সামান্য বেশি। তারা স্কয়ারফুট হিসাবে টাইলসের দাম নির্ধারন করে থাকে। আর এ কে সিরামিক টাইলসের দাম ৬৫ টাকা থেকে শুরু করে ১২০ টাকা প্রতি স্কয়ারফুট।

ডিবিএল সিরামিকস লিমিটেড:

ডিবিএল সিরামিকস

ডিবিএল সিরামিকস লিমিটেড বিখ্যাত টাইলস কোম্পানির নামগুলির মধ্যে একটি। ২০১৭ সালে চালু হওয়ার পর থেকে, টাইলসে খুব অল্প সময়ের মধ্যে এককভাবে বাজারে আধিপত্য বিস্তার করেছে। ডিবিএল সিরামিক লিমিটেডের টাইলস তাদের বিচিত্র ডিজাইন, আভিজাত্য এবং রুচিশীলতার জন্য জনপ্রিয়।
 
তাদের বাণিজ্যিক দোকানের টাইলস ডিজাইন, লিভিং রুমের টাইলস ডিজাইন, বেডরুমের টাইলস ডিজাইন, রান্নাঘরের টাইলস ডিজাইন, বাথরুমের টাইলস ডিজাইন, আউটডোর টাইলস ডিজাইন এবং সিঁড়ির টাইলস ডিজাইন ইত্যাদি রয়েছে।

ডিবিএল সিরামিকস টাইলসের মাপ

ডিবিএল সিরামিকস লিমিটেড এর বাহারি টাইলসের ডিজাইনের পাশাপাশি রয়েছে বিভিন্ন সাইজের টাইলস। এর টাইলস এর মাপ হলো ৬০*১২০ সেমি, ৬০*৬০ সেমি, ৪০*৪০ সেমি, ৩০*৬০ সেমি, ৩০*৩০ সেমি, ৩০*৫০ সেমি, ২৫*৪০ সেমি, ২০*৩০ সেমি।

ডিবিএল সিরামিক টাইলসের দাম

অন্যান্য কোম্পানির তুলনায়, ডিবিএল সিরামিকের টাইলস অনেক সস্তা এবং উন্নত মানের। ডিবিএল সিরামিকের টাইলসের দাম প্রতি স্কয়ারফুট ৬০ টাকা থেকে শুরু করে ১০০ টাকা পর্যন্ত। তবে টাইলসের ডিজাইনের কারণে এই দামের কিছুটা তারতম্য হতে পারে।

আকিজ সিরামিকস লিমিটেড:

আকিজ সিরামিকস টাইলস এর দাম

টাইলস জগতের আরেকটি বিখ্যাত টাইলস কোম্পানি আকিজ সিরামিকস। আকিজ সিরামিকস উচ্চ সুনামের সাথে বাজারে টাইলস নিয়ে কাজ করে আসছে। তাদের বাণিজ্যিক টাইলস ডিজাইন, লিভিং রুমের টাইলস ডিজাইন, বেডরুমের টাইলস ডিজাইন, রান্নাঘরের টাইলস ডিজাইন, বাথরুমের টাইলস ডিজাইন, আউটডোর টাইলস ডিজাইন এবং সিঁড়ির টাইলস ডিজাইন ইত্যাদি রয়েছে।

আকিজ টাইলসের মাপ

আকিজ সিরামিকস লিমিটেড এর বাহারি টাইলসের ডিজাইনের পাশাপাশি রয়েছে বিভিন্ন সাইজের টাইলস। আকিজ টাইলস কোম্পানির ওয়াল টাইলসের আকার ২০*৭.৫ সেমি থেকে ৩০*৬০ সেমি। এর টাইলসগুলির আকার ২০*৩০ সেমি থেকে ৬০*১২০ সেমি পর্যন্ত।

আকিজ টাইলসের দাম

অন্যান্য কোম্পানির তুলনায়, আকিজ সিরামিক কোম্পানির টাইলস অনেক সস্তা এবং উন্নত মানের। আকিজ টাইলস এর দাম অন্যান্য কোম্পানির তুলনায় বেশ কম। আকিজ টাইলসের দাম প্রতি স্কয়ারফুট ৪০ টাকা থেকে ৮০ টাকা পর্যন্ত।

ফু-ওয়াং সিরামিক ইন্ডাস্ট্রি লিমিটেড:

ফু-ওয়াং সিরামিক
আরেকটি বিখ্যাত টাইলস কোম্পানি হচ্ছে ফু-ওয়াং সিরামিক টাইলস। টাইলস ছাড়াও, ফু-ওয়াং সিরামিক ইন্ডাস্ট্রি লিমিটেড বাজারে বিভিন্ন স্যানিটারি পণ্য বিক্রি করে থাকে।
 
তাদের বাণিজ্যিক দোকানের টাইলস ডিজাইন, লিভিং রুমের টাইলস ডিজাইন, বেডরুমের টাইলস ডিজাইন, রান্নাঘরের টাইলস ডিজাইন, বাথরুমের টাইলস ডিজাইন, আউটডোর টাইলস ডিজাইন এবং সিঁড়ির টাইলস ডিজাইন ইত্যাদি রয়েছে।

ফু-ওয়াং সিরামিক টাইলসের মাপ

ফু-ওয়াং সিরামিক টাইলসের একটি বিশেষ আকর্ষণ হল এই টাইলস এর ডিজাইনগুলির বিভিন্ন রঙ এবং সাইজের টাইলস পাওয়া যায়। ফু-ওয়াং সিরামিক টাইলসের আকার ২০*২০ সেমি থেকে ৮০*৮০ সেমি পর্যন্ত।

ফু-ওয়াং সিরামিক টাইলসের মূল্য

অন্যান্য কোম্পানির তুলনায় ফু-ওয়াং সিরামিক টাইলসের দাম তুলনামূলকভাবে একটু বেশি। তারা স্কয়ারফুট দ্বারা টাইলস এর মূল্য নির্ধারন করে থাকে। ফু-ওয়াং সিরামিক টাইলসের দাম ৬০ টাকা থেকে শুরু করে ১০০ টাকা প্রতি স্কয়ারফুট।

স্টার সিরামিকস লিমিটেড:

স্টার সিরামিকস
টাইলস জগতের আরেকটি বিখ্যাত টাইলস কোম্পানি হল স্টার সিরামিকস। স্টার সিরামিক উচ্চ সুনামের সাথে বাজারে টাইলস ব্যবসা পরিচালনা করে আসছে। তাদের বাণিজ্যিক টাইলস ডিজাইন, লিভিং রুমের টাইলস ডিজাইন, বেডরুমের টাইলস ডিজাইন, রান্নাঘরের টাইলস ডিজাইন, বাথরুমের টাইলস ডিজাইন, আউটডোর টাইলস ডিজাইন এবং সিঁড়ির টাইলস ডিজাইন ইত্যাদি রয়েছে।

স্টার সিরামিক টাইলসের মাপ

স্টার সিরামিকের ওয়াল টাইলসের আকার ২০*৭.৫ সেমি থেকে ৩০*৬০ সেমি পর্যন্ত শুরু হয়। এর টাইলসগুলির আকার ২০*৩০ সেমি থেকে ৬০*১২০ সেমি পর্যন্ত।

স্টার সিরামিক টাইলসের দাম

স্টার সিরামিক টাইলস এর দাম অন্যান্য তুলনামূলক কোম্পানির তুলনায় কম। স্টার সিরামিক টাইলসের দাম প্রতি স্কয়ারফুট ৪০ টাকা থেকে ৮০ টাকা পর্যন্ত।

গ্রেটওয়াল সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড

গ্রেটওয়াল সিরামিক
টাইলস কোম্পানির নামগুলির মধ্যে আরেকটি বিখ্যাত কোম্পানি হল গ্রেট ওয়াল সিরামিক। ২০০৬ সালে প্রতিষ্ঠার পর থেকে, টাইলসের বাজারে খুব অল্প সময়ের মধ্যে এককভাবে আধিপত্য বিস্তার করেছে। গ্রেট ওয়াল সিরামিক টাইলস তাদের বহিরাগত ডিজাইন, আভিজাত্য এবং রুচিশীলতার জন্য সবার কাছেই এখন সবচেয়ে জনপ্রিয়।
 
তাদের বাণিজ্যিক দোকানের টাইলস ডিজাইন, লিভিং রুমের টাইলস ডিজাইন, বেডরুমের টাইলস ডিজাইন, রান্নাঘরের টাইলস ডিজাইন, বাথরুমের টাইলস ডিজাইন, আউটডোর টাইলস ডিজাইন এবং সিঁড়ির টাইলস ডিজাইন ইত্যাদি রয়েছে।

গ্রেট ওয়াল সিরামিক টাইলসের মাপ

আজ বাহারি টাইলসের ডিজাইনের পাশাপাশি রয়েছে বিভিন্ন সাইজের টাইলস। এর মোজাইক আকারগুলি হল ৬০*১২০ সেমি, ৬০*৬০ সেমি, ৪০*৪০ সেমি, ৩০*৬০ সেমি, ৩০*৩০ সেমি, ৩০*৫০ সেমি, ২৫*৪০ সেমি, ২০*৩০ সেমি।

গ্রেট ওয়াল সিরামিক টাইলসের দাম

গ্রেট ওয়াল সিরামিক টাইলস অনেক সস্তা এবং অন্যান্য কোম্পানির তুলনায় গুনেমানেও অনেক ভালো। গ্রেট ওয়াল সিরামিক টাইলসের দাম ৬০ টাকা থেকে ১০০ টাকা প্রতি স্কয়ারফুট। তবে টাইলসের ডিজাইনের কারণে এই দামের কিছুটা তারতম্য হতে পারে।
 
সম্পূর্ণ নিবন্ধ পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি যদি আমাদের এই নিবন্ধটি পছন্দ করেন, তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।
 

Similar Posts