গ্যাস সিলিন্ডারের দাম

গ্যাস সিলিন্ডারের দাম কত? ১২ কেজি ও এর বিস্তারিত জেনে নিন।

আমাদের দেশ উন্নয়নশীল দেশ। এখানে প্রতি নিয়তই মানুষ নতুন প্রযুক্তি এবং আধুনিকতার সাথে পরিচিত হচ্ছে। মাত্র ৮-১০ বছর আগেও এদেশের শহরে থাকা মানুষও মাটির চুলায় রান্না করতো। আর আজ প্রতিটা গ্যাস সিলিন্ডারের দাম সেই সময়ের তুলনায় তিন গুণ। তারপরও এখনো মানুষ এখন আধুনিক হবে।

এই আধুনিকতার সুর থেকেই এখন শহরের প্রতিটি ঘরে ঘরে তো আছেই তার পাশাপাশি এখন গ্রামেও গ্যাসে রান্না করার মনোভাব ব্যক্ত হয়েছে। সেই তাগিদেই জানতে হচ্ছে যমুনা, বসুন্ধরার মতো কোম্পানির গ্যাস সিলিন্ডারের দাম। আজকের এই পোষ্টে আপনারা জানতে পারবেন কয়েকটা গ্যাস কোম্পানির গ্যাসের বোতলের দাম

এলপিজি গ্যাসের দামঃ কিছুদিন পর পর এলপিজি গ্যাসের দাম বাড়ে এবং কমে। তবে কমার থেকে বেশি বাড়ে। রান্নার কাজে এলপিছি গ্যাস ব্যবহার করা হয়। এই পোষ্টে আমি আলাদা আলাদা ভাবে অনেক গুলো কম্পানির এলপিজি গ্যাসের দাম উল্লেখ্য করে দিবো। তবে নিরাপত্তার জন্য যেই কম্পানির গ্যাস বেশি ভালো দাম বেশি হলেও সেটা ব্যবহার করবেন। গ্যাসের দূর্ঘটনা খুবই মারাত্মক ক্ষতি করে।

খালি সিলিন্ডারের দামঃ খালি সিলিন্ডারের দাম তুলনামূলক বেশি। গ্যাসের দুর্ঘটনা কমাতে এই খালি গ্যাসের বোতল গুলো অনেক শক্ত করেই বানানো হয়। আর এই বোতল গুলো কখনো পুরাতন হয় না। প্রতিবার দোকান থেকে বদলানোর পর কম্পানি গুলো সিলিন্ডার নতুন করে চেক করে এবং মডিফাই করে। সাধারণত খালি গ্যাস সিলিন্ডার এর দাম ৫০০ – ৬০০ টাকা থাকে।

যমুনা গ্যাস সিলিন্ডারের দাম কতো?

যমুনা সিলিন্ডারের দাম নির্ধারণ করা হয় সিলিন্ডারের মাপ অনুযায়ী। ১২ কেজি যমুনা গ্যাসের দাম ১১০০ থেকে ১২০০ টাকা। এবং ৩৫ কেজি যমুনা গ্যাস সিলিন্ডার এর দাম ৩৬০০ থেকে ৩৮০০ টাকা।

বসুন্ধরা গ্যাস সিলিন্ডারের দাম কত?

বসুন্ধরা সিলিন্ডারের দামও বোতল আর বোতলের ধারণ ক্ষমতার উপর নির্ভর করে। বসুন্ধরা ১২ কেজি এলপিজি গ্যাস এর দাম ১১৮০ থেকে ১২০০ টাকা।  ৩৫ কেজি বসুন্ধরা এলপিজি গ্যাসের দাম ৩৭০০ থেকে ৩৯০০ টাকা। স্থানের সাথে দামের পরিবর্তন হবে।

ওমেরা গ্যাস সিলিন্ডারের দাম কতো?

বসুন্ধরা, যমুনা গ্যাস কম্পানির গ্যাসের পর ওমেরা গ্যাস মার্কেটে তাদের গ্যাস বেশি সেল করে। ১২ কেজি ওমেরা গ্যাস সিলিন্ডার এর দাম ১১০০ থেকে ১২০০ টাকা। এবং ওমেরা গ্যাস আরো বেশ কিছু ওজনের বোতলে সেল হয়।

আজকের গ্যাস সিলিন্ডার এর দাম কতো?

সিলিন্ডারের দাম পরিবর্তনশীল। আজকে যে দাম থাকবে কাল সেটা নাও থাকতে পারে। তাই নির্দিষ্ট করে আজকের গ্যাসের দাম বলে দিলে ভূল হবে। তাই আমরা নিচে একটা টেবিল তৈরি করে দিলাম সেখানে দাম গুলো আপডেট করা হবে। সেখানে পাবেন সঠিক তথ্য।

আজকের গ্যাসের দাম

গ্যাস কম্পানি বোতলের ওজন দাম
যমুনা ১২ ১২০০
বসুন্ধরা ১২ ১২০০
ওমেরা ১২ ১১৮০
সেনা ১২ ১২৫০
বেক্সিমকো ১২ ১২৩০

পরিশেষে, উক্ত পোষ্টে যমুনা, বসুন্ধরা আরো বেশ কিছু কম্পানির গ্যাস সিলিন্ডার এর দাম উল্লেখ্য করা হলো। সকল কম্পানি সব সময়, একি রকম সার্ভিস দিবে না। তাই যখন যে গ্যাস সিলিন্ডার এর দাম যত থাকবে তখন সেটাই কিনবে। এবং গ্যাস সিলিন্ডার ব্যবহারে সতর্ক থাকবেন

আরও পড়ুন – মিনি এবং হারভেস্টার ধান কাটার মেশিন এর দাম ও বিস্তারিত

Similar Posts