গলায় কাটা নামানোর দোয়া ও গলায় কাটা নামানোর টিপস

গলায় কাটা নামানোর দোয়া

গলায় কাটা নামানোর দোয়া এবং গলায় কাটা নামানোর টিপস জানতে অনেকেই গুগল এ সার্চ করেন আজকের পোস্টটি আপনাদের জন্য। ভাতে-মাছে বাঙালি, এটাই বাঙালির পরিচয়। অনেক মানুষ আছে যারা ভাত-মাছ না খেয়ে থাকতে পারে না। আর এই মাছে রয়েছে নানান ধরনের পুষ্টিগুণ। তবে এই মাছের সমস্যা একটাই। মাছের অনেক কাঁটা থাকে. মাছ খেয়ে গলায় কাঁটা আটকে যায় না এমন কাউকে পাওয়া বিরল। আপনার গলায় মাছ কাঁটা আটকে গেলে চিন্তা করবেন না। ডাক্তারের কাছে যাবেন না। পবিত্র কুরআনের আয়াতের ফজিলতে এর সমাধান আছে।

একবার আপনি পবিত্র হয়ে, বিসমিল্লাহ সহ নিম্নলিখিত দুআগুলি পাঠ করুন এবং হাতের আঙ্গুল দিয়ে আলতো করে মালিশ করতে থাকুন। ইনশাআল্লাহ! কাঁটা দ্রুত চলে যাবে।

গলায় কাটা নামানোর দোয়া হলো- فَلَوْلَآ إِذَا بَلَغَتِ ٱلْحُلْقُومَ

উচ্চারণ: ‘ফালাওলা ইযা-বালাগাতিল হুলকুম।’

অর্থ: অতঃপর যখন কারো প্রাণ কন্ঠাগত হয়।

(সূরা: আল-ওয়াকিয়াহ (الواقعة), আয়াত: ৮৩)।

গলায় কাটা লাগার কারণ

গলায় কাটা লাগার কারণ হল খাবারের সময় তাড়াহুড়ো বা আলসেমিয়া করে খাবার খাওয়া। আপনি যখনই খাবার খাবেন, তাড়াহুড়ো করবেন না, বিশেষ করে যখন আপনি মাছ খান, ধীরে ধীরে মাছ খান, কারণ আপনি তাড়াহুড়ো করলে আপনার গলায় মাছের টুকরো বা মাছের কাটা আটকে যেতে পারে।

গলায় কাটা নামানোর টিপস

আপনি গলায় কাটা প্রতিরোধ করার জন্য কিছু টিপস অনুসরণ করতে পারেন, ১০০ জনের মধ্যে ৮০ জনই জানান যে এই টিপসগুলি অনুসরণ করার ফলে গলায় কাটা চলে যায়। আমি নিচে কিছু টিপস শেয়ার করেছি:

মুড়ি: যদি আপনার গলায় কাটা আটকে যায় তবে শুকনো মুড়ি চিবিয়ে গিলে ফেলুন, তাহলে আপনের গলার কাটা চলে যাবে।

রুটি: সাধারণ মানুষ থেকে ডাক্তাররা সবাই যাদের গলায় কাটা আটকে আছে তাদের রুটি চিবিয়ে খাওয়ার পরামর্শ দেন। আর অনেকে মনে করেন রুটি খাওয়া এর সাথে আপনের গলার কাটা চলে যাবে।

লেবুর রস: যদি আপনার গলায় কাটা আটকে যায়, তাহলে একটি গ্লাসে ১টি লেবুর রস নিয়ে ধীরে ধীরে গিলে ফেলুন। লেবুর রস মাছের কাটা নরম করে, যার ফলে কাটা চলে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে।

এই পোস্টে, আমি গলায় কাটা নামানোর দোয়া এবং টিপস সম্পর্কে বিস্তারিত জানানোর চেষ্টা করেছি; এবং আমি এই পোস্টে প্রয়োজনীয় সব লেখার চেষ্টা করেছি, আরও জানার প্রয়োজন হলে কমেন্ট করুন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *